ফ্রান্স দলে ফিরলেন ডেম্বেলে

জিব্রালটার ও গ্রীসের বিরুদ্ধে আগামী মাসে ইউরো ২০২৪ বাছাইপর্বে ম্যাচের জন্য ফ্রান্স দলে ডাক পেয়েছেন দুই অ্যাটাকার ক্রিস্টোফার এনকুকু ও ওসমানে ডেম্বেলে।

হাঁটুর ইনজুরির কারণে কাতার বিশ্বকাপে খেলতে পারেননি এনকুকু। এ কারণে কয়েক মাস তিনি মাঠের বাইরে ছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে রয়েছেন। শেষ পাঁচটি বুন্দেসলিগা ম্যাচে আরবি লিপজিগের হয়ে চার গোল করেছেন।

এদিকে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে মার্চে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডের বিরুদ্ধে বাছাইপর্বের ম্যাচে দলের বাইরে ছিলেন বার্সেলোনার ওসমানে ডেম্বেলে।

চেলসি ডিফেন্ডার ওয়েসলি ফোফানাকেও দলে ডাকা হয়েছে। ফ্রান্সের হয়ে এখনো অভিষেক হয়নি ফোফানার। মার্চে প্রথমবারের মতো সিনিয়র দলে ডাক পেয়েও ইনজুরির কারণে বাদ পড়েন।

আর্সেনালের উইলিয়াম সালিবা, জুভেন্টাসের মিডফিল্ডার পল পগবা ও চেলসির এন’গোলে কান্তে ইনজুরির কারণে আসন্ন ম্যাচ দুটিতে খেলতে পারছেন না।

কোচ দিদিয়ের দেশ্যমের অধীনে ফ্রান্স বাছাইপর্বে গ্রুপ-বি’র শীর্ষে রয়েছে। আগামী ১৬ জুন জিব্রালটার সফরে যাবে দেশ্যমবাহিনী। এরপর ১৯ জুন স্তাদে দি ফ্রান্সে গ্রীসকে আতিথ্য দিবে।

স্কোয়াড

গোলরক্ষক : আলফোনসো আরেওলা, মাইক মেইগন্যান, ব্রিস সাম্বা।

ডিফেন্ডার : অ্যাক্সেল দিসাসি, ওয়েসলি ফোফানা, থিও হার্নান্দেজ, ইব্রাহিমা কোনাটে, জুলেস কুন্ডে, ফারল্যান্ড মেন্ডি, বেঞ্জামিন পাভার্ড, ডায়োট উপামেকানো।

মিডফিল্ডার : এডুয়ার্ডো কামভিনগা, ইউসুফ ফোফানা, আদ্রিয়ের রাবোয়িত, অরেলিয়েন টিচুয়ামেনি, আঁতোয়ান গ্রীজম্যান।

ফরোয়ার্ড : কিংসলে কোম্যান, ওসমানে ডেম্বেলে, অলিভার গিরুদ, মার্কোস থুরাম, রানডাল কোলো মুয়ানি, কিলিয়ান এমবাপ্পে, ক্রিস্টোফার এনকুকু। -বাসস 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent