সেভিয়া না মরিনহো, কার হাতে উঠবে ইউরোপা লিগের শিরোপা?

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল মাঠে গড়াতে আরও ১০ দিন। এর মধ্যে নির্ধারণ হয়ে ইউরোপের দ্বিতীয় সেরা লিগ ইউরোপা লিগের চ্যাম্পিয়ন হবে কে? আজই যে সেই জমজমাট ফাইনাল! মুখোমুখি হবে- বারবার চ্যাম্পিয়ন হয়ে নিজেদের ইউরোপা লিগের ‘রাজা’ পরিণত করা সেভিয়া এবং কখনো ফাইনাল না হারা কোচ হোসে মরিনহোর ক্লাব এএস রোমা।

এর আগে সেভিয়া মোট ছয়বার ইউরোপা লিগের ফাইনালে উঠেছিল। ছয়বারই শিরোপা জয় করে ঘরে ফিরেছে স্প্যানিশ ক্লাবটি। গৌরবের এই রেকর্ড অক্ষুণ্ন রাখার ব্রত নিয়ে ইউরোপা লিগে আজ আরেকটি ফাইনাল খেলতে নামবে সেভিয়া। বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

সেভিয়ার যেমন ইউরোপা লিগের ফাইনালে হারের রেকর্ড নেই, তেমনি ইউরোপীয় পর্যায়ের ফাইনালে হারের অতীত নেই কিন্তু রোমা কোচ হোসে মরিনহোরও। দুটি চ্যাম্পিয়ন্স লিগসহ পাঁচটি ফাইনাল খেলে পাঁচ জয় তার!

নিজের অভিষেক মৌসুমেই ইতালিয়ান সিরি আ’র দলটিকে ইউরোপা কনফারেন্স লিগ জেতান পর্তুগিজ কোচ। দ্বিতীয় মৌসুমে রোমাকে ইউরোপা লিগ ফাইনালে ওঠালেন ‘স্পেশাল ওয়ান’। টানা সাফল্যে রোমা সমর্থকদের হৃদয়েও জায়গা করে নিয়েছেন তিনি।

ভক্ত-সমর্থকদের ভালোবাসার প্রতিদান দিতে চান হোসে মরিনহো। রোমা সমর্থকদের জন্য জিততে চান ইউরোপা লিগ শিরোপা। বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় রাত ১টায় শুরু হবে দুই দলের শিরোপার লড়াই।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে রোমা কোচ মরিনহো বলেন, ‘আমার কী অর্জন হবে, সেদিকে মনোযোগ দিচ্ছি না। শুধু রোমাভক্তদের আনন্দিত দেখতে চাই। এটা এমন একটা শহর, যার জনগোষ্ঠী ফুটবলের জন্যই বাঁচে।’ –জাগোনিউজ২৪.কম

Rent for add

সর্বশেষ নিউজ

for rent