এক যুগ পর আবাহনী-মোহামেডান ফাইনাল

এক সময় ঘরোয়া ফুটবল টুর্নামেন্টের ফাইনাল মানেই ছিল ঢাকা মোহামেডান। গত এক দশকে এই চিত্র পরিবর্তন হয়েছে। ঢাকা আবাহনী ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করলেও মোহামেডান নিজেদের শ্রেষ্ঠত্বের মঞ্চে আনতে পারেনি। ২০১১ সালে কোটি টাকার টুর্নামেন্ট সুপার কাপে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের সর্বশেষ ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল। সেই ফাইনালে ঢাকা আবাহনী চ্যাম্পিয়ন হয়েছিল।

এবার এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডান আবার এক যুগ পর আগামীকাল (৩০ মে) সোমবার ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে। শিরোপা নির্ধারণী ম্যাচটি কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম বিকেলে শুরু হবে।

আবাহনী সাম্প্রতিক সময়ে লিগ শিরোপা না জিতলেও টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে একাধিকবার। আবাহনীর চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান ঘরোয়া ফুটবলে ২০১৪ সালের পর আর কোনো ট্রফি জিততে পারেনি।

দীর্ঘদিনের শিরোপাখরা ঘোচানোর সুযোগ মোহামেডানের সামনে। চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন হলে ফুটবলার ও কোচিং স্টাফদের জন্য ৪০ লাখ টাকা বোনাস ঘোষণা করেছেন ক্লাবের অন্যতম পরিচালক ও ফুটবল কমিটির চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর।

মোহামেডানের পক্ষ থেকে আনুষ্ঠানিক এমন ঘোষণা জানা গেলেও আবাহনীর তরফে এখনো কিছু জানা যায়নি৷ গত মৌসুমে ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপ দুই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার জন্য আবাহনী ৭৫ লাখ টাকা বোনাস দিয়েছিল।

আগামীকাল ফাইনাল উপলক্ষে দুই দলই আজ কুমিল্লায় অবস্থান করছে। অনেকদিন পর মোহামেডান-আবাহনী ফাইনালে ওঠায় ক্লাব দুটির সামর্থকরা কুমিল্লায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। -সূত্র : ঢাকাপোস্ট.কম

Rent for add

সর্বশেষ নিউজ

for rent