স্টেডিয়ামে খেলা ছাড়া অন্য কিছু নয়, ডিসিদের প্রতি নির্দেশ

স্টেডিয়াম আছে, খেলা নেই। কোটি কোটি টাকায় নির্মিত স্টেডিয়াম ব্যবহার হয় অন্যকাজে। বেশিরভাগ সময় দেখা যায় খেলার স্টেডিয়ামে হচ্ছে-মেলা, গান-বাজনা। পুরো দেশের স্টেডিয়ামগুলোতেই এই চালচিত্র।

এটাকে ভালোভাবে নেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৯ বছর আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পরিদর্শনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছিলেন দেশের কোনো স্টেডিয়ামে যেন ক্রীড়া প্রতিযোগিতা ছাড়া অন্য কিছু না হয়। কিন্তু দীর্ঘ দিনেও প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়ন হয়নি। বারবার জেলা ক্রীড়া সংস্থার সভাপতি (ডিসি) বরাবর চিঠি দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। কিন্তু স্টেডিয়ামে খেলা ছাড়া অন্যসব চলছেই।

২০১৪ সালের ৩০ অক্টোবর প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনা বাস্তবায়ন করতে জাতীয় ক্রীড়া পরিষদ আবার চিঠি দিয়েছে প্রতিটি জেলার ডিসিকে, যারা পদাধিকারবলে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি। সর্বশেষ চিঠিটি ইস্যু করা হয়েছে আজ (সোমবার)।

জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (ক্রীড়া) এসএম শাহ হাবিবুর রহমান হাকিম জাগো নিউজকে বলেছেন,’মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে স্টেডিয়ামসমূহে ক্রীড়া প্রতিযোগিতা ছাড়া অন্য কোনো কার্যক্রম যেমন-মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কনসার্ট ইত্যাদি আয়োজন করা যাবে না। এই নির্দেশনা বাস্তবায়নের জন্য আজই (সোমবার) চিঠি দিয়েছি প্রত্যেক জেলা প্রশাসককে। এর আগেও কয়েকবার চিঠি দেওয়া হয়েছে। এটা আমাদের তৃতীয় চিঠি।’

এর বাইরে জেলা প্রশাসকদের আরেকটি নির্দেশনাও দেয়া হয়েছে বলে জানালেন জাতীয় ক্রীড়া পরিষদের এই পরিচালক ‘জেলা স্টেডিয়ামের গেটগুলো বেশিরভাগ সময় বন্ধ থাকে। যে কারণে, কেউ চাইলেই খেলাধুলা করতে পারেনা। স্টেডিয়ামগুলো ব্যবহারও হয় না। এখন থেকে দিনে স্টেডিয়ামের গেট খোলা রাখতে হবে, যাতে কেউ চাইলেই খেলাধুলা করতে পারে।’  সূত্র : জাগোনিউজ২৪.কম

Rent for add

সর্বশেষ নিউজ

for rent