ফিরেই দুয়ো শুনলেন মেসি, গোল উৎসব করলো পিএসজি

নিষেধাজ্ঞা কাটিয়ে শনিবার রাতেই পিএসজির হয়ে মাঠে নেমেছেন লিওনেল মেসি। ফেরার ম্যাচে গোল পাননি তিনি, তবে গোল উৎসব করেছে পিএসজি। এসি আজাচ্চিওকে ৫-০ গোলের ব্যবধানে রীতিমতো বিধ্বস্ত করেছে পিএসজি।

জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপে। আশরাফ হাকিমি একটি গোল করলেন, আবার শেষে লাল কার্ড দেখে মাঠ থেকে বহিষ্কারও হয়েছেন। বাকি দুই গোলের একটি করলেন ফ্যাবিয়ান রুইজ এবং একটি গোল এসেছে আত্মঘাতী থেকে। গোলদাতা মোহাম্মদ ইউসুফ।

অনুমতি না নিয়ে সৌদি আরব সফর করার কারণে দুই সপ্তাহের জন্য মেসিকে নিষিদ্ধ করেছিল পিএসজি। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে শনিবার রাতে ক্লাবের হয়ে মাঠে ফেরেন আর্জেন্টাইন এই তারকা। তবে, তার ফেরাটা সুখকর হলো না। পিএসজির হোমভেন্যু পার্ক ডি প্রিন্সেস বলা যায় পুরোপুরি ক্ষুব্ধ ছিল মেসির ওপর।

মেসি যখন মাঠে নামছিলেন, পুরো স্টেডিয়ামের দর্শকরা তখন তাকে দেখে দুয়োধ্বনি দিতে শুরু করে। এমনকি পুরো ম্যাচেও একই অবস্থার শিকার হন তিনি। যখনই তার পায়ে বল গিয়েছে, তখনই দুয়োধ্বনি দিয়েছে দর্শকরা।

শুরুতেই যখন পিএসজির লাইনআপ ঘোষিত হচ্ছিল স্টেডিয়ামের সাউন্ডবক্সে, ওই সময় মেসির নাম ঘোষণা হতে না হতেই চিৎকার শুরু করে দলটির সমর্থকরা। এরপর মেসি মাঠে নামার পর বলে প্রথম টাচ লাগাতেই দুয়োধ্বনি দেওয়া শুরু করে তারা। এমন পরিস্থিতিতে পুরো ম্যাচেই বলতে গেলে নিষ্প্রভ ছিলেন মেসি। নিজেকে ঠিকমতো মেলে ধরতে পারেননি।

আজাচ্চিওকে ফ্রেঞ্চ লিগ-২ তে পাঠিয়ে দিয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা মোটামুটি নিশ্চিত করে ফেলেছে পিএসজি। ৩৫ ম্যাচ শেষে তাদের নামের পাশে শোভা পাচ্ছে ৮১ পয়েন্ট। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা লেন্সের পয়েন্ট ৭৫। ২৩ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে রয়েছে আজাচ্চিও। ফ্রেঞ্চ লিগের শেষ চারটি দলের অবনমন ঘটবে লিগ-২ তে।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে পিএসজি এবং আজাচ্চিও, দুই দলই ছিল ১০ জনের দল। আশরাফ হাকিমির সঙ্গে আজাচ্চিওর থমাস মাঙ্গানি লাল কার্ড দেখে মাঠ থেকে বের হতে বাধ্য হন।

তবে ম্যাচের শুরু থেকেই মোটামুটি প্রভাব বিস্তার করে খেলতে শুরু করে পিএসজি। ২২তম মিনিটে প্রথম গোল করেন ফ্যাবিয়ান রুইজ। ৩৩তম মিনিটে দ্বিতীয় গোল করেন আশরাফ হাকিমি। ২-০ গোলে প্রথমার্ধ শেষ করে তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই, ম্যাচের ৪৭তম মিনিটে গোল করেন কিলিয়ান এমবাপে। ৫৪তম মিনিটে দ্বিতীয় গোল করেন তিনি। এরপর ম্যাচের ৭৩ মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন মোহাম্মদ ইউসুফ।

৭৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ থেকে বের হয়ে যান আশরাফ হাকিমি। ৮০ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় আজাচ্চিও। লাল কার্ড দেখে বহিস্কার হন থমাস মাঙ্গানিও। সূত্র : জাগোনিউজ২৪.কম

Rent for add

সর্বশেষ নিউজ

for rent