এশিয়ান গেমস খেলবে সাবিনারা, ঝুলে আছে জামালদের ভাগ্য

এশিয়ান গেমসের সর্বশেষ আসরে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল ইতিহাসসেরা পারফরম্যান্স করেছিল। ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ওই গেমসে কাতারকে ১-০ গোলে হারিয়ে জামাল ভূঁইয়ারা উঠেছিল দ্বিতীয় রাউন্ডে। অধিনায়ক জামাল ভূঁইয়া করেছিলেন ঐতিহাসিক গোল। সেই পুরুষ ফুটবল দলকে এবারের এশিয়ান গেমসে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। শনিবার বিওএর নির্বাহী কমিটির সভায় প্রথমবারের মতো নারী ফুটবল দলকে গেমসে পাঠানোর ও পুরুষ দল না পাঠানোর সিদ্ধান্ত হয়।

কয়েকদিন আগে নারী ফুটবল দলকে অলিম্পিক বাছাইয়ে না পাঠানোর সিদ্ধান্তের পর তীব্র সমালোচনার মুখে পড়েছিল বাফুফে। মাস ঘুরতেই পুরুষ ফুটবল দলকে না পাঠানোর সিদ্ধান্ত নিয়ে সমালোচনার মুখে পড়েছে বিওএ।

তবে বিওএর কয়েকজন সদস্য জানিয়েছেন, পুরুষ ফুটবল দল পাঠানোর পক্ষে সভায় জোরালো ভূমিকা রাখতে পারেননি বাফুফের দুই প্রতিনিধি। অনেকের আবার মনেই ছিল না যে, গত এশিয়ান গেমসে সবচেয়ে ভালো ফলাফল করেছিল পুরুষ ফুটবল দল।

পুরুষ ফুটবল দল না পাঠানোর সিদ্ধান্ত নেওয়াটা মেনে নিতে পারছে না বাফুফে। যে কারণে তারা উদ্যোগ নেবেে কিভাবে জামাল ভূঁইয়াদের গেমস ফুটবলে পাঠানো যায়। এ বিষয়ে জানতে চাইলে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন গণমাধ্যমকে বলেন,’আমরা পুরুষ ফুটবল দলকে গেমসে পাঠানোর জন্য উদ্যোগ নেবো। আমাদের ন্যাশনাল টিমস কমিটির সভাপতি কাজী নাবিল আহমেদ কথা বলবেন বিওএর সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে।’

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent