বাংলাদেশ প্রিমিয়ার লিগ

আবাহনীর হারে শিরোপার পথে আরেক পা কিংসের

মুন্সিগঞ্জের মতিউর রহমান স্টেডিয়ামে নির্ধারিত ৯০ মিনিট শেষে যখন রহমতগঞ্জের বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে, বসুন্ধরা কিংস তখন গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধার বিপক্ষে ধুঁকছিল গোল করতে না পারা আবাহনী।

জয়ের পথে কিংস, ড্রয়ের শঙ্কায় আবাহনী-শঙ্কায় ছিল আবাহনী সমর্থকরা। বাকি সময়ে আবাহনী সমর্থকদের শঙ্কাটা দূর হয়নি। উল্টো ইনজুরি সময়ে গোল হজম করেছে মুক্তিযোদ্ধার বিরুদ্ধে।

ইনজুরি সময়ে কিংস গোল করে জয়ের ব্যবধান বাড়িয়ে ৪-০ করেছে, আবাহনী গোল খেয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা দৌড় থেকে একপ্রকার ছিটকেই পড়েছে। ১৩ ম্যাচ শেষে দুই দলের মধ্যে পার্থক্য এখন ১০ পয়েন্টের।

মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের ফাইনালে উঠতে না পারা আবাহনী চোখ রেখেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা উদ্ধারে। কিন্তু ৬ বারের চ্যাম্পিয়নরা শুরু থেকে পিছিয়ে পড়তে থাকে।

এরই মধ্যে দুই ম্যাচ হেরে ও ৩ ম্যাচ ড্র করে ১২ পয়েন্ট খুইয়ে বসেছে আকাশী-নীলরা। শুক্রবারের হারটা কোমর ভেঙে দিয়েছে তাদের। এখান থেকে সোজা হয়ে দাঁড়ানো কঠিন মারিও লেমসের দলের।

আবাহনী গোল খেয়েছে ইনজুরি সময়ে অষ্টম মিনিটে। নাইজেরিয়ান এমানুয়েল উজোচুকুর গোলটি অপ্রত্যাশিত জয় এনে দেয় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে।

রেলিগেশনের শঙ্কায় থাকা মুক্তিযোদ্ধা বড় এই জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ থেকে উঠে এসেছে ৭ নম্বরে। আবাহনীর ১৩ ম্যাচে পয়েন্ট ২৭, রহমতগঞ্জকে হারিয়ে কিংস ৩৭।

সহজ জয়ের ম্যাচে কিংসের চারটি গোলই করেছেন বিদেশিরা। জোড়া গোল করেছেন ব্রাজিলের মিগুয়েল ফিগুয়েইরা। আরেক ব্রাজিলিয়ান রবসন করেছেন এক গোল। অন্য গোল উজবেকিস্তানের আসরর গফুরভের।

ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২-১ গোলে হারিয়েছে পুলিশ ফুটবল ক্লাবকে। শেখ জামালের গোল করেছেন গাম্বিয়ান সুলেইমান শিলাহ ও উজবেকিস্তানের ওতাবেক। পুলিশের গোল করেছেন শেখ বাবলু।

১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠেছে সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পাঁচে পুলিশ।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent