সৌদিতে প্রীতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ মালাউই

বাংলাদেশ জাতীয় ফুটবল অনুশীলন করছে সৌদি আরবের মদিনায়। এ মাসের শেষ দিকে সিলেটে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজ ও জুনে ভারতে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপে সামনে রেখে জাতীয় দলকে ট্রেনিংয়ের জন্য সৌদি আরব পাঠিয়েছে বাফুফে। বাফুফে আগেই বলেছিল সৌদিতে অনুশীলনের পাশাপাশি সেখানে গোটাদুই প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

দুটি প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ পেয়ে গেছে বাংলাদেশ। যার একটি জাতীয় দল। আফ্রিকার দেশ মালাউইয়ের বিপক্ষে বাংলাদেশ ম্যাচ খেলবে ১৫ মার্চ। দ্বিতীয় ম্যাচটি হবে ওহুদ মদিনা এফসির বিপক্ষে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহসভাপতি কাজী নাবিল আহমেদ বৃহস্পতিবার বলেন, ‘আমাদের দল সৌদি আরবে অনুশীলনরত রয়েছে। আফ্রিকান দেশ মালাউই সেখানে অবস্থান করছে। সে হিসেবে উভয় দলের আগ্রহ ও সম্মতির ভিত্তিতে সৌদির মাটিতে অনুষ্ঠিত হবে একটি প্রীতি ম্যাচ। পরবর্তীতে মালাউই জাতীয় দল ছাড়াও মদীনার ক্লাব ওহুদ মদিনা এফসির সঙ্গেও বাংলাদেশ একটি ম্যাচ খেলবে। ’

মালাউই নামটি অনেকের কাছে অপরিচিত হলেও আফ্রিকার এই দেশটি ফিফা র্যাংকিয়ে বাংলাদেশের চেয়ে অনেক ওপরে। বাংলাদেশ ১৯২ এবং মালাউই ১২৪। ওই দেশটিও সৌদি আরবে অনুশীলন করছে। যে কারণে বাংলাদেশের ম্যাচ খেলার সুযোগ এসেছে তাদের সঙ্গে। ক্লাব দলের পরিবর্তে একটি জাতীয় দলকে প্রস্তুতি ম্যাচের জন্য পাওয়ায় ভালোই হয়েছে জামাল ভূঁইয়াদের জন্য।

 

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent