ভারতকে হারিয়ে ফাইনালে নেপাল

শেষ বাঁশি বাজতেই কমলাপুর স্টেডিয়ামের টার্ফে নেপালি মেয়েদের উল্লাস। বাংলাদেশের কাছে হারা দলটির ফাইনাল খেলা অনিশ্চিত হয়ে পড়েছিল। অথচ নেপালের সেই মেয়েরাই শক্তিশালী ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে।

মঙ্গলবার কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের শেষ ম্যাচ নেপাল পিছিয়ে পড়েও ৩-১ গোলে হারিয়েছে ভারতকে। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করলো হিমালয়ের দেশের মেয়েরা।

প্রথমার্ধে নেপাল ১-০ গোলে পিছিয়ে ছিল। ২২ মিনিটে সুমতি কুমারীর ক্রস থেকে অপূর্ণার প্লেসিংয়ে এগিয়ে যায় ভারত। ১-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় ভারত।

তবে দ্বিতীয়ার্ধে নেপালের মেয়েরা গুছিয়ে খেলতে শুরু করে এবং ৪৯ মিনিটে গোল করে সমতা ফিরিয়ে আনে। ভারতের রক্ষণ দুর্বলতায় নেপালের অঞ্জলী চাঁদ গোল করে ১-১ করেন।

সমতা আনার পর আত্মবিশ্বাস বেড়ে যায় নেপালের মেয়েদের। তারা বারবার ভারতের রক্ষণে হানা দেয় এবং ৬৮ মিনিটে পেয়ে যায় পেনাল্টি। অধিনায়ক প্রীতি রাই পেনাল্টি থেকে গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় নেপাল। ৮৮ মিনিটে আমিশা কারকির গোলে নেপালের জয় এবং ফাইনালে খেলা নিশ্চিত হয়।

ভারত হারলেও কাগজ-কলমে তাদের ফাইনালে খেলার সম্ভাবনা রয়েই গেছে। বাংলাদেশ যদি রাতের ম্যাচে ভুটানের বিপক্ষে ড্র করে তাহলেই ফাইনালে উঠে যাবে এবং বিদায় নিশ্চিত হবে ভারতের। তবে বাংলাদেশ হারলে ফাইনালে উঠে যাবে ভারত। – জাগোনিউজ২৪.কম

Rent for add

সর্বশেষ নিউজ

for rent