মঙ্গলবার ভুটানের বিপক্ষে খেলতে নামবে শামসুন্নাহাররা

দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট করে নিয়ে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালের পথে এগিয়ে রয়েছে বাংলাদেশ ও ভারত। মঙ্গলবার শেষ ম্যাচে মাঠে নামবে দুই দল-বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান, ভারত খেলেবে নেপালের বিপক্ষে।

বাংলাদেশ ও ভারতকে আর একটি করে পয়েন্টই নিশ্চিত করে দিতে পারে ফাইনাল। অন্যদিকে নেপালকে জিততেই হবে। ভুটান দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি তাদের কেবলই আনুষ্ঠানিকতা।

কমলাপুর স্টেডিয়ামে বিকেল ৩টায় মুখোমুখি হবে ভারত ও নেপাল। সন্ধ্যা ৭টায় খেলবে বাংলাদেশ ও ভুটান। ফাইনালে ওঠার জন্য ভুটানের কাছ থেকে বাংলাদেশের এক পয়েন্ট দরকার। তবে হারলেও সমস্যা হবে না, যদি প্রথম ম্যাচে ভারত জিতে যায়।

নেপালের বিপক্ষে জিতলে ৭ পয়েন্ট নিয়ে ভারতের ফাইনাল খেলা নিশ্চিত হবে। পাশাপাশি বাংলাদেশও উঠে যাবে ফাইনালে।

রাতের ম্যাচে ভুটানের বিপক্ষে কোনো ফলই তখন বাংলাদেশের জন্য বাধা হবে না। হারলেও ৪ পয়েন্ট নিয়ে শিরোপা লড়াইয়ে খেলতে পারবে শামসুন্নাহাররা। নেপাল হারলে ফাইনাল নিশ্চিত করেই ভুটানের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।

তবে বাংলাদেশের মেয়েরা অন্য ম্যাচ নিয়ে ভাবছে না। শেষ ম্যাচে ভারতকে হারিয়েই তারা ফাইনাল খেলতে চায়। রোববার ভারতের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পর বাংলাদেশের সামনে এখন অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ।

৯ ফেব্রুয়ারি ফাইনাল জিততে পারলে ৫ মাসের ব্যবধানে আরও একবার দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পড়বে বাংলাদেশের মেয়েরা।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent