মেয়েদের অনূর্ধ্ব-২০ সাফে চ্যাম্পিয়ন হতে চায় বাংলাদেশ

রূপনা চাকমা-শামসুন্নাহার জুনিয়রদের এখন দেশের অনেক মানুষই চেনেন। নেপালে সাফজয়ী নারী ফুটবল দলের সদস্য ছিলেন রূপনা, শামসুন্নাহার, সাথী বিশ্বাস, ইতি রানী, স্বপ্না রানী ও সোহাগী কিসকু। হিমালয়ের দেশে দক্ষিণ এশীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট পরা এই মেয়েদের সামনে এবার ঘরের মাঠের চ্যালেঞ্জ।

৩-৯ ফেব্রুয়ারি ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বসছে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের আসর। এই টুর্নামেন্টের জন্য ২৩ সদস্যের যে দল ঘোষণা করেছেন প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন, সেই দলে আছেন সাফজয়ী এই ৬ ফুটবলার।

অনূর্ধ্ব-২০ দলের খেলোয়াড়রাই একদিন জাতীয় দলের হয়ে লড়বেন। তাই আগামী সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা ধরে রাখতে বাংলাদেশ দলটা কেমন তৈরি হচ্ছে তার একটা ঈঙ্গিত দেবে এই টুর্নামেন্টে। চার দেশীয় এই টুর্নামেন্টে বাংলাদেশ ফেবারিট হিসেবেই নামবে। বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন আশা প্রকাশ করে বলেছেন, তার দল টুর্নামেন্টে ভালো খেলবে এবং শিরোপা জয়ের চেষ্টা করে।

বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মেয়েরা টুর্নামেন্ট খেলবে রাউন্ড রবিন লিগ ভিত্তিতে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের মধ্যে ফাইনাল হবে ৯ ফেব্রুয়ারি।

‘এই টুর্নামেন্টের প্রতিটি দলই শক্তিশালী। তাই ভালো প্রতিযোগিতা হবে। আমরা ম্যাচ বাই ম্যাচ খেলে প্রথমে ফাইনাল নিশ্চিত করতে চাই। তার পর চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য’ -বলেছেন মেয়েদের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন।

টুর্নামেন্টের দল ঘোষণা উপলক্ষ্যে রোববার বাফুফে ভবনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বাফুফের নারী উইংয়ের চেয়ারপার্সন ও ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন, অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র ও সহকারী অধিনায়ক রূপনা চাকমা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent