নয়্যারই বায়ার্নের নাম্বার ওয়ান গোলরক্ষক

বায়ার্ন মিউনিখের কোচ জুলিয়ান নাগলসম্যান বলেছেন ইয়ান সোমার বর্তমানে দুর্দান্ত ফর্মে থাকলেও ইনজুরিতে থাকা অধিনায়ক ম্যানুয়েল নয়্যারই এখনো ক্লাবের প্রথম পছন্দের গোলরক্ষক।

৩৪ বছর বয়সী সোমার বৃহস্পতিবার বরুসিয়া মনচেনগ্ল্যাডবাখ থেকে বায়ার্নে যোগ দেন। শুক্রবার আরবি লিপজিগের সাথে ১-১ গোলের ড্রয়ের ম্যাচটিতে বায়ার্নের জার্সি গায়ে বুন্দেসলিগায় অভিষেক হয়েছে সোমারের। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে নাগলসম্যান বলেছেন, ‘আজ ইয়ান ভাল খেলেছে, এই ধরনের পরিস্থিতিতে খেলাটা সবসময় সহজ নয়। এত অল্প প্রস্তুতি নিয়ে মাঠে নামাটা অত্যন্ত কঠিন। নয়্যার আমাদের অধিনায়ক এবং একজন বিশ্বমানের খেলোয়াড়।’

নাগলসম্যান আরো বলেন, ‘ম্যানুয়েল আমাদের অধিনায়ক এবং সেই নাম্বার ওয়ান। তাকে সুস্থ করে তোলার জন্য সম্ভাব্য সব চেষ্টাই আমরা করে যাচ্ছি। আশা করছি গ্রীষ্মে সে দলে ফিরতে পারবে। এরপর যা হবে গ্রীষ্মেই আমরা সব স্পষ্ট করবো।’

ডিসেম্বরে বিশ্বকাপ থেকে জার্মানীর বিদায়ের পর ছুটি কাটাতে গিয়ে স্কি করার সময় পায়ের হাড়ে চিড় ধরে নয়্যারের। তখন বলা হয়েছিল পুরো মৌসুমে আর তার মাঠে নামা সম্ভব নয়। সুইজারল্যান্ড জাতীয় দলের প্রথম একাদশের গোলরক্ষক সোমারকে ইউরোপের অন্যতম সেরা গোলরক্ষক হিসেবে বিবেচনা করা হয়। নয়্যারের চেয়ে বয়সে দুই বছরের ছোট সোমার।

২০২৫ সালের গ্রীষ্ম পর্যন্ত বায়ার্নের সাথে সোমারের চুক্তি হয়েছে, নয়্যারের থেকে যা এক বছর বেশি। নয়্যারের ইনজুরিতে অনেকেই মনে করছেন সোমারই হতে যাচ্ছে বায়ার্নের এক নম্বর গোলরক্ষক। গতকাল ম্যাচ শেষে সোমার বলেছেন ক্লাবে থিতু হওয়াই এখন তার মূল চ্যালেঞ্জ। আজকের ম্যাচটা সহজ ছিল না, যদিও আমরা অনুশীলনে অনেক বিষয় নিয়ে কাজ করেছি। আগামী দিনগুলোতে আরো ধীর-স্থির থেকে দলের জন্য ভূমিকা রাখতে চাই।

আগামী মঙ্গলবার ঘরের মাঠ মিউনিখের আলিয়াঁজ এরিনাতে কোলনকে আতিথ্য দিবে বায়ার্ন।-বাসস

Rent for add

সর্বশেষ নিউজ

for rent