পেলের নামে স্টেডিয়ামের নামকরণ করলো গিনি-বিসাউ

পশ্চিম আফ্রিকান দেশ গিনি-বিসাউ ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের নামে একটি স্টেডিয়ামের নামকরণ করেছে। দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর বাফানায় একটি স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে ‘পেলে স্টেডিয়াম’। দেশটির সরকার শুক্রবার এই ঘোষণা দিয়েছে।

স্টেডিয়ামের নামকরণের বিষয়টি দেশটির মন্ত্রী পরিষদের বৈঠকে চুড়ান্ত হয়। তার আগে পেলের স্মরণে মিটিংয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। ক্যান্সারের সাথে লড়াই করে গত ২৯ ডিসেম্বর ৮২ বছর বয়সে সাও পাওলো একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ফুটবলের রাজা পেলে।

গিনি-বিসাউ সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে পেলের নামে স্টেডিয়ামের নামকরণের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রাদেশিক এই স্টেডিয়ামের ধারণক্ষমতা ১৫ হাজার। রাজধানী বিসাউ থেকে ১৫০ কিলোমিটার পূর্বে অবস্থিত বাফানা শহর।

এর আগে গত বুধবার আফ্রিকার আরেক দেশ কেপ ভার্দের প্রধানমন্ত্রী উলিসেস কোরিয়া ই সিলভা দেশটির রাজধানী প্রাইয়াতে একটি স্টেডিয়ামের নাম ‘পেলে স্টেডিয়াম’ করার ঘোষণা দেন।

ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো পেলের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়ে বিশ্বের সব দেশে একটি স্টেডিয়ামের নাম পেলের নামে করার আহবান জানিয়েছিলেন। গিয়ান্নির আহবানে সাড়া দিয়ে আফ্রিকার দুই দেশ ফুটবলের রাজাকে স্মরণ করে স্টেডিয়ামের নতুন নামকরণ করেছে ‘পেলে স্টেডিয়াম’।-বাসস

Rent for add

সর্বশেষ নিউজ

for rent