স্থায়ী চুক্তি করলেন গ্রীজম্যান

বার্সেলোনা থেকে এবার স্থায়ীভাবে অ্যাথলেটিকো মাদ্রিদে নাম লেখালেন ফরাসী তারকা আঁতোয়ান গ্রীজম্যান। নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ সাল পর্যন্ত ওয়ান্ডা মেট্রোপলিটানোতে থাকবেন গ্রীজম্যান। সোমবার নতুন চুক্তিতে স্বাক্ষর করার সময় এই ফরাসি স্ট্রাইকার বলেছেন, অ্যাথলেটিকোতে থাকার জন্য তিনি সম্ভাব্য সব কিছুই করেছেন।

ক্যাম্প ন্যু’তে কঠিন সময় কাটানোর পর ২০২১ সালের আগস্টে ধারে আবারো মেট্রোপলিটানোতে ফিরে আসেন গ্রীজম্যান। ২০১৯ সালে এ্যাথলেটিকো থেকে ১২০ মিলিয়ন ইউরোতে বার্সেলোনায় পাড়ি জমিয়েছিলেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিও বার্তায় গ্রীজম্যান বলেছেন, ‘আমি দারুণ খুশি। কারণ আমি এখানেই থাকতে চেয়েছি। অ্যাথলেটিকোতে কাটানো প্রতিটি মুহূর্ত আমি দারুণ উপভোগ করেছি। এখানে কোচ-সতীর্থদের সাথে আমার দারুণ সময় কেটেছে। এখানে থাকার জন্য সম্ভাব্য সব কিছুই আমি করেছি। যখন আমি দেখলাম এখানে লম্বা সময় ধরে থাকার সুযোগ রয়েছে তখনই আমি ক্লাবের সাথে এ বিষয়ে কথা বলি। আমি জানতাম তারা আমার কাছ থেকে কি চাচ্ছে। এ ব্যাপারে খুব একটা চিন্তা করিনি। আমাকে যা করতে হবে তা নিয়ে ততটা ভাবিনি। একটি বিষয়ই কেবল আমার মাথায় ছিল, যেকোন মূল্যে আমাকে এখানে থাকতে হবে।’

এদিকে স্প্যানিশ গণমাধ্যম সূত্রের দাবী চুক্তি স্থায়ীকরণে ৩১ বছর বয়সী গ্রীজম্যান বার্সেলোনায় যা আয় করতেন তার থেকে অ্যাথলেটিকোতে বেতন কম নিচ্ছেন। গ্রীজম্যান আরো বলেন, ‘অ্যাথলেটিকোর কোচ ও সমর্থকদের আস্থা অর্জনে আমি সবকিছুই করেছি। সব কিছুর বিনিময়ে আমি এখানে থাকতে চেয়েছি। হয়তোবা অনেক ম্যাচে আমি গোলের সুযোগ নষ্ট করেছি, ঠিকমত পাস দিতে পারিনি, কিন্তু শেষ মুহূর্ত পর্যন্ত নিজের শতভাগ উজাড় করে খেলেছি। সমর্থকরা ইতোমধ্যেই মৌসুমী টিকিট কেটে ফেলেছে। তারা স্টেডিয়ামে এসে স্ট্যান্ড থেকে আমাদের শক্তি যোগায়। এটি আমার পক্ষ থেকে ভক্তদের প্রতি কৃতজ্ঞতার বহি:প্রকাশ।’

২০১৮ বিশ্বকাপ জয়ী এই তারকা গত মৌসুমে অ্যাথলেটিকো কোচ দিয়েগো সিমিওনের মূল ভরসা ছিলেন। কিন্তু এবারের মৌসুমের শুরু থেকেই বেশিরভাগ ম্যাচেই তাকে বদলী হিসেবে মাঠে নামিয়েছেন সিমিওনে। গ্রীজম্যানের মত তারকাদের না খেলিয়ে অ্যাথলেটিকো কিছুটা হলেও বেতনের অর্থ সাশ্রয় করার চেষ্টা করেছে। বিশ্বকাপ যতই ঘনিয়ে আসছে গ্রীজম্যান আরো বেশি করে ম্যাচ খেলার প্রতি আগ্রহী হয়ে উঠেছেন। গ্রীজম্যানকে নির্দিষ্ট সময়ের বেশি খেলালেই বার্সেলানাকে বাড়তি ৪০ মিলিয়ন ইউরো দিতে হতো।

বার্সার দাবি ছিল গ্রীজম্যানকে অ্যাথলেটিকো নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় খেলিয়েছে। যে কারণে বাড়তি ৪০ মিলিয়ন ইউরো দাবি করে কাতালান ক্লাবটি। জবাবে অ্যাথলেটিকো জানায়, আগের মৌসুমে একটু বেশি খেলানো হলেও এ মৌসুমে গ্রীজম্যানকে কমই খেলিয়েছে তারা।

দুই মৌসুম মিলিয়ে গ্রীজম্যানের ম্যাচ খেলার সময় ৫০ শতাংশের নীচেই থাকবে। অ্যাথলেটিকোর এই দাবিকে আমলে না নিয়ে অর্থ আদায়ে মামলা করার হুমকি দেয় কাতালান ক্লাবটি। একপর্যায়ে অবশ্য এই অবস্থান থেকে সরে আসে বার্সা। স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্ডো দেপোর্তিভো জানায়, আদালতে যাওয়ার ব্যাপারে নিজেদের অবস্থান বদলেছে বার্সা। আদালতের বাইরে বসে সমস্যার সমাধান করতে চাইছে ক্লাবটি। আগামী গ্রীষ্মে বার্সেলোনা দলে গ্রীজম্যান আর বিবেচিত হবেন না বলেও জানায় স্প্যানিশ পত্রিকাটি।

নতুন চুক্তির বিস্তারিত অবশ্য প্রকাশ করেনি অ্যাথলেটিকো। অ্যাথলেটিকোর জার্সি গায়ে গ্রীজম্যান দুই মেয়াদে এ পর্যন্ত ৩০৩টি ম্যাচ খেলে ১৪৪ গোল করেছেন। বার্সেলোনার হয়ে ১০২ ম্যাচে করেছেন ৩৫ গোল। ২০২১ সালে বার্সেলোনার হয়ে জয় করেছেন কোপা ডেল রে।

২০১৮ সালেই তার বার্সেলোনায় যোগ দেবার কথা ছিল। কিন্তু আরো এক মৌসুমে তিনি অ্যাথলেটিকোতে থেকে যাবার সিদ্ধান্ত নেন। ক্লাব ফুটবলে তার সবচেয়ে বড় সাফল্য আসে অ্যাথলেটিকোতে। ২০১৮ সালে এই ক্লাবের হয়ে একসাথে জিতেছেন ইউরোপা লিগ ও উয়েফা সুপার কাপের শিরোপা।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent