ডি মারিয়া নৈপুণ্যে জুভেন্টাসের জয়

অ্যাঞ্জেল ডি মারিয়ার উজ্জীবিত পারফরম্যান্সে ইসরায়েলের ক্লাব মাকাবি হাইফাবেকে ৩-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে জুভেন্টাস।

আর্জেন্টাইন তারকা উইঙ্গার ডি মারিয়া জুভেন্টাসের তিনটি গোলেরই যোগাদাতা ছিলেন। তার অ্যাসিস্টে আদ্রিয়েন রাবোয়িতের দুই গোলের মাঝে ডুসান ভ্লাহোভিচের এক গোলে গ্রুপ-এইচ’এ জুভেন্টাসের প্রথম জয় নিশ্চিত হয়। এই জয়ে গ্রুপের শীর্ষে থাকা দুই দল পিএসজি ও বেনফিকার থেকে চার পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে তুরিনের জায়ান্টরা।

আগামী সপ্তাহে ইসরায়েল সফরে আবারো তারা ফেবারিট হিসেবে মাঠে নামবে। যদিও তুরিনের আলিয়াঁজ এরিনাতে শেষ ২০ মিনিট দাপট দেখিয়েছে ইসরায়েলের ক্লাবটি। বদলী খেলোয়াড় ডিন ডেভিডের গোলে ৭৫ মিনিটে তারা এক গোল পরিশোধও করে। কিন্তু ৮৩ মিনিটে রাবোয়িতের দ্বিতীয় গোলে জুভেন্টাসের তিন পয়েন্ট নিশ্চিত হয়।

তুরিনের মাঠে প্রচুরসংখ্যক ইসরায়েলি সমর্থক উপস্থিত হয়েছিলেন। জুভেন্টাসের সাম্প্রতিক ফর্মনহীনতায় বরং সেই তুলনায় স্বাগতিক সমর্থকের সংখ্যা খুব একটা বেশি হয়নি। ৩৫ মিনিটে ডি মারিয়া দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তার দুর্দান্ত পাসে রাবোয়িত গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন।

বিরতির পাঁচ মিনিট পর আবারো ডি মারিয়ার সহায়তায় মাকাবি রক্ষণভাগকে ফাঁকি দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ভ্লাহোভিচ। ডি মারিয়ার আরো দুটি দুর্দান্ত থ্রু বল কাজে লাগাতে পারলে ভ্লাহোভিচ ও রাবোয়িত জুভেন্টাসকে ৪-০ গোলে এগিয়ে দিতে পারতেন। কিন্তু তাদের ব্যর্থতায় মাকাবি ম্যাচে ফিরে আসার সুযোগ পয়।

৭৩ মিনিটে বদলী বেঞ্চ থেকে উঠে আসা ডেভিড দুই মিনিটের মধ্যে জুভেন্টাস গোলরক্ষক ওজিচেচ সিজিসনিকে পরাস্ত করলে মাকাবি শিবিরে স্বস্তি ফিরে আসে। অ্যাওয়ে সমর্থকদের উল্লাসে তখন জুভ সমর্থকদের কোনঠাসা অবস্থা। কিন্তু ম্যাচ শেষের ৭ মিনিট আগে ডি মারিয়ার নিখুঁত ক্রসে রাবোয়িত জুভেন্টাসকে প্রাপ্য জয়টা উপহার দেন।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent