জুভেন্টাসের আর্থিক ক্ষতি ২৫৪ মিলিয়ন ইউরো

গত অর্থ বছরে রেকর্ড ২৫৪ মিলিয়ন ইউরো আর্থিক ক্ষতি হয়েছে জুভেন্টাসের। প্রায় এক দশকের মধ্যে প্রথমবারের মতো গত মৌসুমে কোন শিরোপা জয় করতে পারেনি তুরিনের জায়ান্টরা। করোনা মহামারি মিলিয়ে রেকর্ড এই আর্থিক ক্ষতি ভবিষ্যতে জুভেন্টাসের জন্য বড় বিপদের কারণ হয়ে দাঁড়াবে বলে সংশ্লিষ্টদের মত।

এক বিবৃতিতে জানানো হয়েছে এই ধারাবাহিকতায় ২০২২-২৩ মৌসুমেও ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। কোভিড-১৯ মহামারি কাটিয়ে জুভেন্টাসকে ঘুরে দাঁড়াতে হলে দলীয় পারফরম্যান্সও একটি বড় ব্যাপার। এবারের মৌসুমের শুরুটাও মোটেই ভাল হয়নি ইতালিয়ান জায়ান্টদের।

সাত ম্যাচ শেষে বর্তমানে সিরি-এ লিগ টেবিলে জুভেন্টাসের অবস্থান অষ্টম। নতুন মৌসুমে টিকিট বিক্রি থেকে ২৩ মিলিয়ন ইউরো আয় করেছে জুভেন্টাস যা প্রাক-মহামারি মৌসুম থেকে কিছুটা কম। মৌসুমী টিকিটধারীদের জন্য কিছুটা হলেও ক্রয়মূল্যে ছাড় দেবার রীতি আছে।

চ্যাম্পিয়নশিপ ম্যাচগুলোতেও টিকিটের ব্যাপারে বরাবরই আগ্রহ দেখা যায়। কিন্ত মহামারির সময় স্টেডিয়ামগুলো দরজা সমর্থকদের জন্য বন্ধ থাকায় সব কিছুই এলোমেলো হয়ে গেছে। আগামী মৌসুমে অবশ্য কিছুটা হলেও ক্ষতি পুষিয়ে নেবার আশা করছে তুরিনের জায়ান্টরা। ইতোমধ্যেই ক্লাবের শেয়ার বিক্রি করে ৪০০ মিলিয়ন ইউরো আয়ও হয়েছে।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent