আমরা লক্ষ্যের দ্বারপ্রান্তে : ছোটন

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, বাংলাদেশ সাফ ফুটবল শিরোপা জয়ের লক্ষ্যের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে।

স্বাগতিক নেপালের বিপক্ষে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ উপলক্ষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে গতকাল তিনি বলেন,‘দল ফাইনালের জন্য মানসিক ও ফিজিক্যালি ফিট। নেপাল খুবই শক্তিশালী দল। ফিজিক্যালি ও ট্যাকটিক্যালি উভয় দিক থেকেই। আমদের শেষ চারটি ম্যাচ মেয়েরা দুর্দান্ত খেলেছে।

স্বাগতিকদের বিপক্ষে খেলা সব সময়ই কঠিন। তারপরও আমরা চার ম্যাচে দুর্দান্ত খেলেছি। মেয়েরা ভাল খেলেছে। কোন প্রেসার নেই।’
ছোটন বলেন, ‘আমরা মানসিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ। মেয়েরা লড়তে প্রস্তুত। গোলকিপারসহ রক্ষণভাগে যারা রয়েছে তারা ভাল করছে। আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করবো।

নেপাল ভাল ফুটবল খেলে। আশা করি ১৫ হাজার দর্শক আসবে ফাইনালে। এই ক্রাউডে খেলা কিছুটা কঠিন। নেপাল এই সুবিধা পাবে।
এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। শেষ চার ম্যাচে যে পারফরম্যান্স করেছে মেয়েরা, সেই একই রিদমে খেলবে ফাইনালেও।

নেপালের সাবিত্রা ভান্ডারি দক্ষিণ এশিয়ায় অন্যতম সেরা স্ট্রাইকার। আমাদেরও সাবিনা, মাসুরার খেলার অভিজ্ঞতা রয়েছে। নেপাল অবশ্যই শক্তিশালী দল। তবে সাবিত্রা থাকা না থাকা নিয়ে আমাদের কোন মাথা ব্যথা নেই। অন্যরাও ভাল খেলে।

এবার নেপালের বিপক্ষে জয়ের ব্যপারে আমরা আশাবাদী। বিগত দিনে বিপক্ষের সঙ্গে জিততে পারিনি। তবে বিগত দিনে কি হয়েছে, না হয়েছে তা নিয়ে ভাবছি না। মেয়েরা ভাল ফুটবল খেলবে। ভারতের সঙ্গে কখনো জিতিনি। এবার তা হয়েছে। সামনে আরেকটি দিন। অন্য দিন। যদি মেয়েরা ভালভাবে খেলতে পারে, তাহলে নতুন একটা কিছু দেওয়ার চেস্টা করবে। ইতিহাস সৃস্টি করতে চেস্টা করবে।’

এক প্রশ্নে ছোটন বলেন, ‘টুর্নামেন্টের শুরু থেকে বৃষ্টি প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। তবে জয় আটকে রাখতে পারেনি। সামনে আমাদের ফাইনাল ম্যাচ। এই ম্যাচে অনেক অভিজ্ঞতা অর্জন করতে পারবে দলের মেয়েরা। ক্রাউড, শাউট ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে।

উজবেকিস্তানে আমরা এশিয়া কাপের বাছাইয়ে দুটি ম্যাচ খেলেছিলাম। ওইখানের অভিজ্ঞতা আমাদের অনেক কাজে দিয়েছে। যা নেপালের বিরুদ্ধেও ম্যাচে কাজে দেবে।’

Rent for add

সর্বশেষ নিউজ

for rent