মেয়েদের পারফরম্যান্সে খুশি ছোটন

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিপক্ষে বড় জয়ে খুশি বাংলাদেশ নারী জাতীয় ফুটবল দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন। ম্যাচের পর তিনি বলেন, আমি মেয়েদের পারফরম্যান্সে ভীষণ খুশি। কারণ তারা ৯০ মিনিট একই ছন্দে খেলেছে। আমরা পরিকল্পনা অনুযায়ী ম্যাচটি খেলেছি।

এক প্রশ্নের জবাবে ছোটন জানান, ‘এ’ গ্রুপের পর্বের প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ৩-০ গোলে জয় পেলেও আরো বড় ব্যবধানে জেতার সম্ভাবনা ছিল। কিন্তু সেসুযোগগুলো ওই ম্যাচে আমরা কাজে লাগাতে পারিনি। তবে দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৬-০ গোলের জয়- মেয়েরা সুযোগগুলোকে সঠিকভাবে কাজে লাগাতে পেরেছে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৩ সেপ্টেম্বর বর্তমান চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে ভাল খেলার প্রত্যাশা করছেন কোচ ছোটন।

সাধারণত প্রতিটি ম্যাচেই মেয়েরা আলাদাভাবে পরিকল্পনা নিয়ে মাঠে নামে। পাকিস্তানের বিরুদ্ধে একটি বিশেষ পরিকল্পনা ছিল এবং শেষ পর্যন্ত এটি দলকে সাফল্যের দিকে নিয়ে যায়। তারই ধারাবাহিকতায় ভারতের বিরুদ্ধে একটি ভিন্ন কৌশল প্রয়োগ করবে এবং আশা করেছি ম্যাচটি প্রতিদ্বন্দ্বিতামূলক হবে।

এদিকে পাকিস্তানের কোচ আদিল রিজকিও বাংলাদেশী কোচ ছোটনের প্রশংসা করেছেন। তিনি বলেন, বাংলাদেশের কোচ দীর্ঘদিন ধরেই কাজ করছেন। আমার জানা মতে ১০ বছরেরও বেশি সময় ধরে তিনি কাজ করছেন। বয়সভিত্তিক সব খেলোয়াড় নিয়ে কাজ করছেন। তিনি তার খেলোয়াড়দের সম্পর্কে বেশ ভালোভাবেই অবগত আছেন। কাকে কখন ও কিভাবে কাজে লাগাতে হবে তা জানেন। যে কারণে দলটিকে নিয়ে তিনি বেশ শক্ত অবস্থানের দিকে এগিয়ে যাচ্ছেন।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent