আরামবাগের হোমভেন্যু টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম

আগামী ১৩ জানুয়ারি শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের জন্য নতুন ভেন্যু করা হচ্ছে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের পাশাপাশি খেলা হবে গাজীপুরের এ স্টেডিয়ামে। চতুর্থ ভেন্যু এখনো নিশ্চিত হয়নি। বাংলাদেশ আর্মি স্টেডিয়ামকে পাওয়ার চেষ্টা করছে বাফুফে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এবং ঢাকার কাছাকাছি আরও তিনটি ভেন্যুকে এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের জন্য চূড়ান্ত করেছিল ফুটবল ফেডারেশন। কিন্তু ভালোভাবে পর্যবেক্ষণ না করে ভেন্যুর তালিকায় রেখেও শেষ মুহূর্তে বাদ দিতে হয়েছে নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামকে। সাইফ স্পোর্টিং ক্লাব এই স্টেডিয়ামকে হোমভেন্যু করতে চেয়েছিল। কিন্তু সেখানে গিয়ে দেখে খেলার উপযুক্তই নয় স্টেডিয়াম, চলছে সংস্কার কাজ।

গাজীপুরের টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম শেষ পর্যন্ত আরামবাগ ক্রীড়া সংঘের হোমভেন্যু হতে যাচ্ছে। ক্লাবটি টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম ও বঙ্গবন্ধু জাতীয় স্টেয়িামের যে কোনো একটি হোমভেন্যুর জন্য চেয়েছে। অন্য কোনো দল টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম চায়নি বলে আরামবাগই পাচ্ছে এ স্টেডিয়াম।

করোনাভাইরাসের কারণে ক্লাবগুলোর ভ্রমণ কমাতে এবার ভেন্যুর তালিকা থেকে বাদ দেয়া হয়েছে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম, নীলফামারীর শহীদ শেখ কামাল স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়াম, চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম ও ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামকে।

গত মৌসুমে শেখ রাসেল ক্রীড়া চক্র গত মৌসুমে হোমভেন্যু করেছিল সিলেট জেলা স্টেডিয়ামকে। এ ভেন্যুটি বাতিল হওয়ায় তারা এবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চেয়েছে। আবাহনী আগের মতোই থাকবে দেশের প্রধান এ স্টেডিয়ামে। শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি, আরামবাগ ক্রীড়া সংঘ, সাইফ স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামকে হোমভেন্যু করার আবেদন করেছে।

চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের গত মৌসুমে হোমভেন্যু ছিল নীলফামারীর শহীদ শেখ কামাল স্টেডিয়াম। ভেন্যুটি বাতিল করায় এবার তারা মোহামেডানের সঙ্গে যৌথভাবে ঘরের মাঠ বানাচ্ছে কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামকে।

Rent for add