লা লিগার শীর্ষে উঠে এলো রিয়াল মাদ্রিদ

ইনফর্ম সেল্টা ভিগোকে শনিবার ঘরের মাঠে ২-০ গোলে পরাজিত করে লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ।

এস্তাদিও আলফ্রেডো ডি স্টিফানোতে মার্কো আসেনসিওর ক্রস থেকে ম্যাচের ৬ মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন লুকাস ভাসকুয়েজ। এর মিনিটখানেকের মধ্যেই সেল্টার স্ট্রাইকার ইয়াগো আসপাসের শট লাইনের উপর থেকে ক্লিয়ার করেন রিয়ালের সেন্টার ব্যাক নাচো। ৫৩ মিনিটে রিয়ালের দ্বিতীয় ও জয়সূচক গোলের পিছনেও ছিলে ভাসকুয়েজের অবদান। তার এসিস্টে সফরকারী রক্ষণভাগকে এলোমেলো করে দিয়ে আসেনসিও বল জালে জড়ালে ব্যবধান দ্বিগুণের পাশাপাশি রিয়ালের জয়ও নিশ্চিত হয়।

এর আগে বুধবার নবাগত এলচের সাথে ড্র করে বছর শেষ করেছিল রিয়াল। কালকের এ জয়ে এ্যাথলেটিকো মাদ্রিদকে এক পয়েন্ট পিছনে ফেলে শীর্ষে উঠে এলো গ্যালাকটিকোরা।

গত ১২ নভেম্বর এডুয়ার্ডো কুডেট কোচের দায়িত্ব নেবার পর এ প্রথম হারের অভিজ্ঞতা পেল সেল্টা। টানা সাত ম্যাচে অপরাজিত থাকা সেল্টা রেলিগেশন জোন থেকে নিজেদের রক্ষা করে টেবিলের অষ্টম স্থানে উঠিয়ে এনেছে।

ম্যাচে জয় প্রায় নিশ্চিত হবার পর রিয়াল কোচ জিনেদিন জিদান আসেনসিও, লুকা মড্রিচ, ডানি কারভাহাল, টনি ক্রুসসহ ম্যাচের একেবারে শেষ মুহূর্তে অধিনায়ক করিম বেনজেমাকে উঠিয়ে নেন। তাদের পরিবর্তে দলে নেমেছিলেন এডেন হ্যাজার্ড, ইনজুরি কাটিয়ে দলে ফেরা ফেডে ভালভার্দে ও দুই তরুণ প্রতিভা মার্টিন ওডেগার্ড ও ভিনসিয়াস জুনিয়র।

এর আগে দিনের শুরুতে প্রতিবেশী রিয়াল বেটিসের সাথে ১-১ গোলে ড্র করে টেবিলের তৃতীয় স্থানে ওঠার সুযোগ নষ্ট করেছেন সেভিয়া। ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে সেভিয়া। তাদের থেকে দুই ম্যাচ বেশি খেলে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে রিয়াল সোসিয়েদাদ ও ভিয়ারিয়াল।

সেভিয়ার হয়ে ৪৮ মিনিটে লিড এনে দেন সুসো। ৫৩ মিনিটে সার্জিও ক্যানালেস পেনাল্টি থেকে বেটিসের হয়ে সমতা ফেরান। ৭৫ মিনিটে স্বাগতিকরা আরো একটি স্পট কিকের সুযোগ পেয়েছিলেন। কিন্তু নাবিল ফেকিরের শট দারুন দক্ষতায় রুখে দেন সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বুনু। গত তিন মাস ধরে ফরাসি তারকা ফেকির কোনো গোল বা এসিস্ট কোনটাই করতে পারেননি।

লেভান্তেকে ২-১ গোলে হারিয়ে লিগ টেবিলে সেভিয়ার উপরে উঠে গেছে ভিয়ারিয়াল। দুই পয়েন্ট এগিয়ে ভিয়ারিয়ালের অবস্থান এখন চতুর্থ। যদিও সেভিয়ার থেকে তারা দুই ম্যাচ বেশি খেলেছে।

Rent for add