কোয়ার্টার ফাইনালের আশা জিইয়ে রাখলো মোহামেডান

ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ওয়ালটন ফেডারেশন কাপে চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনী লিমিটেডের কাছে হার দিয়ে মৌসুম শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে।

আজ রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাদা-কালো জার্সীধারীরা ৪-১ গোলে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে দিয়ে বড় জয় তুলে নেয়। প্রথমার্ধে মোহামেডান ১-০ গোলে এগিয়ে ছিল। এ জয়ের ফলে মতিঝিল পাড়ার দলটি কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা জিইয়ে রাখলো।

মুক্তিযোদ্ধার বিপক্ষে মোহামেডানের এ ম্যাচটি বাঁচা-মরার লড়াই ছিল। হারলে বিদায়, ড্র করলে অনিশ্চয়তা আর জিতলে কোয়ার্টার ফাইনালে টিকে থাকার সম্ভাবনা। এমন জটিল সমীকরণের ম্যাচে মোহামেডান অবশ্য বড় জয় নিয়েই ঘরে ফিরেছে।

প্রথমার্ধে মুক্তিযোদ্ধা সমান তালে লড়ার চেষ্টা করলেও ৪২ মিনিটে হাবিবুর রহমান সোহাগের বাঁ-পায়ের ফ্রি-কিক থেকে বল জালে আশ্রয় নিলে মোহামেডান এগিয়ে (১-০) যায়। তবে এর দুই মিনিট পরই মুক্তিযোদ্ধা সমতায় ফেরার সুযোগ পেয়েছিল। কিন্তু আলমগীর মোল্লার ফ্রি-কিক মোহামেডান গোলরক্ষক আহসান হাবিবু বিপুর হাত থেকে ছুটে সামনে গেলে ক্যামেরুনের ক্রিশ্চিয়ান যে শট নেন তা বাইরে চলে যায়।

যদি দ্বিতীয়ার্ধে মুক্তিযোদ্ধা ৬৮ মিনিটে ম্যাচে (১-১) ফেরে। সুজন মিয়ার লব থেকে দুর্দান্ত হেডে গোল করেন উজবেকিস্তানের খলদারভ। তবে ৭৫ মিনিটে মোহামেডানের অধিনায়ক জাপানি নাগাতার হেড থেকে আতিকুজ্জামান ব্যাকহেডে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ (২-১) করেন।

মুক্তিযোদ্ধা পিছিয়ে পড়েও ম্যাচ ফিরতে মরিয়া ছিল। তবে ৮০ মিনিটে সজিবের ক্রস থেকে নাইজেরিয়ান নুরাত আলতো ভলিতে গোল করলে মোহামেডান সহজ জয়ের পথে (৩-১) হাঁটতে থাকে। এর পর ৮৩ মিনিটে নুরাত নিজের দ্বিতীয় ও দলের হয়ে চতুর্থ গোল করে মতিঝিল পাড়ার দলটিকে বড় জয় (৪-১) এনে দেন।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent