এসি মিলানের জয়রথ থামালো জুভেন্টাস

ফেডেরিকো চিয়েসার জোড়া গোলে সিরি-এ টেবিলের শীর্ষে থাকা এসি মিলানকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে গুরুত্বপূর্ণ জয় তুলে নিয়েছে জুভেন্টাস। এ হারের ফলে মিলানের টানা ২৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙ্গে গেল। স্টিফানো পিউলির দল এ পরাজয়ের পরও নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের থেকে এক পয়েন্ট এগিয়ে শীর্ষেই রয়েছে। সাম্পদোরিয়ার কাছে ২-১ গোলে পরাজিত হয়ে শীর্ষে যাওয়ার সুযোগ নষ্ট করেছে ইন্টার।

গত মার্চে করোনাভাইরাসের কারণে লক ডাউনের সময় থেকেই এসি মিলান অপরাজিত রয়েছে। গত মৌসুমে ১২ ম্যাচে অপরাজিত থেকে ষষ্ঠ স্থান নিয়ে লিগ শেষ করেছিল মিলান। এবার সেই জয়ের ধারার ১৫ ম্যাচ পর্যন্ত নিয়ে গেছে। কিন্তু অক্টোবরে ফিওরেন্তিনা থেকে জুভেন্টাসে যোগ দেয়া চিয়েসার কাছে শেষ পর্যন্ত নতি স্বীকার করতে হলো মিলানকে। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে এক ম্যাচে এটাই চিয়েসার দুই গোলের রেকর্ড। সান সিরোতে গতকাল ১৮ ও ৬২ মিনিটে দুই গোল করার পর ওয়েস্টন ম্যাককিনি ৭৬ মিনিটে তৃতীয় গোল করেন।

২০১১ সালের পর প্রথমবারের মতো সিরি-এ লিগের শিরোপা জয়ের স্বপ্নে এবার শুরু থেকেই দারুণ ছন্দে রয়েছেন মিলান। কাল ম্যাচের আগে ফরোয়ার্ড আন্তে রেবিচ ও মিডফিল্ডার রাডে ক্রুনিচের করোনা পজিটিভের খবরে কিছুটা হলেও মুষড়ে পড়েছিল পুরো দল। ইতোমধ্যেই আট ম্যাচে অনুপস্থিত রয়েছেন দলের শীর্ষ গোলদাতা জ্বালাটান ইব্রাহিমোভিচ। নতুন করে দুজন খেলোয়াড়ের অনুপস্থিতি স্বাভাবিক ভাবেই দলের জন্য বড় দু:সংবাদ।

জুভেন্টাসের এ্যালেক্স সান্দ্রো ও হুয়ান কুয়াড্রাডো করোনা পজিটিভ হয়েছে। দাপুটে এ জয়ে মিলানের থেকে সাত পয়েন্ট পিছিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে জুভেন্টাস। যদিও এক ম্যাচ কম খেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

জুভেন্টাস কোচ আন্দ্রে পিরলো বলেছেন, আমি দলের মধ্যে জয়ের প্রত্যাশা দেখেছি। এ ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent