সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনী

চট্টগ্রাম আবাহনী লিমিটেড ওয়ালটন ফেডারেশন কাপের সেমিফাইনালে উঠেছে। আজ কোয়ার্টার ফাইনালে তারা ২-০ গোলে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডকে পরাজিত করে এ কৃতিত্ব দেখায়।

আজ শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেল ও চট্টগ্রাম আবাহনীর মধ্যেকার প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলাটি নির্ধারিত সময়ে গোল শূন্য ড্র ছিল। তবে ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল আদায় করতে পারেননি ব্রাজিলিয়ান রদ্রিগেজ। তার শট চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক নাঈম দুর্দান্তভাবে রুখে দেন।

চট্টগ্রাম আবাহনী অবশ্য ৮৬ মিনিটে সম্ভাব্য গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু কাওসার রাব্বি বল গোলরক্ষকের গায়ে মেরে সহজ সুযোগ নষ্ট করেন। এ থেকে গোল হয়ে গেলে নির্ধারিত সময়ে খেলা নাও গড়াতে পারতো।

যা হোক। নির্ধারিত ৯০ মিনিটে খেলার ফয়সালা না হওয়ায় তা অতিরিক্ত সময়ে গড়ায়। অতিরিক্ত সময়ের প্রথম পনের মিনিটও গোল শূন্য ছিল। এ সময় শেখ রাসেলের চেয়ে চট্টগ্রাম আবাহনীর আধিপত্য ছিল চোখে পড়ার মতো।

তবে অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই কাঙ্খিত গোলের দেখা পায় চট্টগ্রাম আবাহনী। ১০৭ মিনিটে রাকিব হোসেনের গোলে এগিয়ে যায় চট্টগ্রাম। গোল খেয়ে অবশ্য শেখ রাসেল প্রতিপক্ষের বিপদসীমানায় একাধিকবার আক্রমণ শানালেও সেগুলো ততটা জোড়ালো ছিল না। ফলে চট্টলার দলটি খুব সহজেই আক্রমণগুলো প্রতিহত করে দিচ্ছিল।

এর পর মান্নাফ রাব্বি ১১৩ মিনিটে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন। ফলে চট্টগ্রাম আবাহনীর জয় নিশ্চিত হলে শেখ রাসেলের সেমিফাইনালে উঠার স্বপ্ন ভেস্তে যায়।

শেখ রাসেলের বদলী ফরোয়ার্ড তকলিস আহমেদ খেলার শেষে বাঁশি বাজার মুহূর্তে চট্টগ্রাম আবাহনীর কাওসার রাব্বীকে আঘাত করলে লালকার্ড দেখান রেফারি। ফেডারেশন কাপে এটাই ছিল প্রথম লাল কার্ড।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent