শতাব্দীর সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ

দুবাই গ্লোব সকারের বিবেচনায় ২১ শতকের সেরা ক্লাব হিসেবে পুরস্কার পেয়েছে রিয়াল মাদ্রিদ। তবে ২০২০ সালের সেরা দলের পুরস্কার জিতেছে বায়ার্ন।

এদিকে সেরা কোচ হিসেবে পেপ গার্দিওলা এ পুরস্কার জিতেছেন। তবে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পিছনে ফেলে শতাব্দীর সেরা ফুটবলার মনোনীত হয়েছেন পর্তুগীজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। দুবাইয়ের আরমানি হোটেলে এ বর্ণাঢ্য পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

৩৫ বছর বয়সী জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনাল্ডো ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে ঘরোয়া লিগ জিতেছেন। এছাড়া ২০১৬ সালে জাতীয় দলের জার্সি গায়ে পর্তুগালকে ইউরো জিতিয়েছেন তিনি। যা তাকে এ পুরস্কার এনে দিয়েছে। ২০০১ থেকে ২০২০ সাল পর্যন্ত স্মরণীয় খেলোয়াড়ী ক্যারিয়ারের পুরস্কার হিসেবে শতাব্দী সেরা হন রোনাল্ডো।

কোচ হিসেবে দু’বার চ্যাম্পিয়নস লিগ, স্পেন, জার্মানি ও ইংল্যান্ডে লিগ জেতার জন্য শতাব্দী সেরা কোচের সম্মাননা পেয়েছেন গার্দিওলা। ম্যানচেস্টার সিটি কোচ অবশ্য এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। তবে তিনি পুরস্কার গ্রহণ করে এক ভিডিও বার্তায় নিজের আনন্দের কথা প্রকাশ করেছেন। হোসে মরিনহো, জিনেদিন জিদান ও স্যার এ্যালেক্স ফার্গুসনকে পিছনে ফেলে গার্দিওলা এ পুরস্কার জয় করেন।

Rent for add

সর্বশেষ নিউজ

for rent