নক আউট পর্বে মাদ্রিদ, ইন্টারের বিদায়

 

চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া মনচেনগ্ল্যাডবাখকে ২-০ গোলে পরাজিত করে বি গ্রুপের শীর্ষ দল হিসেবে নক আউট পর্ব নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। গ্রুপের আরেক ম্যাচে সান সিরোতে শাখতার দোনেৎস্কের সাথে গোল শূন্য ড্র করে টানা তৃতীয় মৌসুমে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান।

রিয়ালের থেকে দুই পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে থেকে শেষ ১৬ নিশ্চিত করেছে জার্মান ক্লাব মনচেনগ্লাডবাখও।

অথচ ঘরের মাঠ আলফ্রেডো ডি স্টিফানোতে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবার শঙ্কা নিয়ে ম্যাচ শুরু করেছিল মাদ্রিদ। এ ম্যাচে জিততে না পারলে প্রথমবারের মত ১৩বারের চ্যাম্পিয়নদের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে ইউরোপা লিগে নেমে যেতে হতো। কিন্তু শেষ পর্যন্ত ১০ পয়েন্ট নিয়ে গ্ল্যাডবাখের থেকে এগিয়ে নক আউট পর্বে গেল জিনেদিন জিদানের দল।

ম্যাচ শুরুর আগে টানেলে খেলোয়াড়দের সাথে দেখা করেছেন মাদ্রিদ সভাপাতি ফ্লোরেনতিনো পেরেজ। তার এ উপস্থিতি খেলোয়াড়দের দারুণভাবে উজ্জীবিত করেছে। এ পর্যন্ত মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে জিদান শিষ্যরা নিজেদের সেরা পারফরমেন্সই সভাপতিকে উপহার দিয়েছেন।

ম্যাচ শেষে বেনজেমা বলেন, ‘এটা আমাদের জন্য দারুণ একটি ম্যাচ ছিল। এখানে প্রতিটি ম্যাচই ফাইনাল এবং আমি মনে করি আজ আমরা যেভাবে খেলেছি সেটাই যদি প্রতি ম্যাচে ধরে রাখতে পারি তবে কোনো প্রতিপক্ষই আমাদের কিছু করতে পারবে না। ম্যাচটি খুবই কঠিন ছিল। আমাদের শুরুটা ভাল হয়েছিল এবং শেষ পর্যন্ত আমরা প্রমান করতে পেয়েছি আমরাই সেরা।’

মেকশিফট রাইট-ব্যাক লুকাস ভাসকুয়েজের কার্লিং ক্রসে ৯ মিনিটে বেনজেমার দুর্দান্ত হেডে এগিয়ে যায় মাদ্রিদ। প্রথম থেকে আধিপত্য ধরে রাখা মাদ্রিদের রক্ষণভাগও কাল দারুণ সরব ছিল। গ্ল্যাডবাখ ফরোয়ার্ড আলেসানে প্লি সেই রক্ষনভাগ ভেঙ্গে এগিয়ে গেলেও গোলবারে থিবাট কুর্তোয়া কোন বিপদ হতে দেননি। ৩১ মিনিটে রডরিগোর ক্রসে বেনজেমা তার প্রথম গোলের মতই অভিন্ন এক হেডে ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি দলের জয়ও নিশ্চিত করেন।

বিরতির পরও মাদ্রিদের আধিপত্য বজায় ছিল। সপ্তাহের শেষে লা লিগায় নগর প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাদ্রিদ ডার্বির আগে নিজেদের আত্মবিশ্বাসটাও এর মাধ্যমে বাড়িয়ে নিয়েছে গ্যালাকটিকোরা।

ইনজুরি কাটিয়ে দলে ফেরা মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসর হেড দুর্দান্ত গতিতে সেভ করেন সোমার। ফিরতি বলে বেনজেমার শট ক্রসবারে লেগে ফেরত আসে। ভাসকুয়েজ পোস্টে খুব কাছে থেকে গোলের সুযোগ নষ্ট করেন।

 

Rent for add

সর্বশেষ নিউজ

for rent